বাড়ি বাড়ি আর সিলিন্ডার নয়,এবার পাইপ লাইনের মাধ্যমে পৌঁছে যাবে রান্নার গ্যাস । Pipe Line Gas Connection

 

lpg price today

বাড়ি বাড়ি আর সিলিন্ডার নয়, এবার পাইপে করে বাড়িতে চলে যাবে রান্নার গ্যাস। ফোনে বুকিং করে আর রান্নার সিলিন্ডারের জন্য অপেক্ষা করতে হবেনা, এবার জলের লাইনের মতোই আপনার বাড়িতে পৌঁছে যাবে গ্যাস।( LPG Gas Pipe Line Connection)

বর্তমানে দিন দিন যেভাবে রান্নার গ্যাসের দাম বেড়ে চলেছে, তাতে মধ্যবিত্তদের রান্নার গ্যাস কেনা সমস্যা হয়ে উঠেছে। এরপর ডেলিভারি বয়দেরও এক্সট্রা টাকা দিতে হয়। 

কিন্তু এবার জনসাধারণের জন্য খুশির খবর। সরকার নতুন এক পরিকল্পনা এনেছে, যেখানে বাড়ি বাড়ি পাইপ লাইনের মাধ্যমে রান্নার গ্যাস পৌঁছে দেওয়া হবে। এই বিষয়ে সাংবাদিকদের রাজ্যের পরিবহণমন্ত্রী জানিয়েছেন, ‘কলকাতায় ঘরে ঘরে পাইপ লাইনের মাধ্যমে রান্নার গ্যাস সরবারহের কাজ চালু হয়ে যাবে ২০২৪ সালের মধ্যে। এরপর কলকাতার পার্শ্ববর্তী জেলাগুলিতে ওই ব্যবস্থা চালু করা হবে।’

ফিরহাদ(Firhad Hakim) হাকিম বলেন, গ্যাস পৌঁছে দেওয়ার জন্য আসানসোল, বর্ধমান(Bardhaman) হয়ে ডানকুনি পর্যন্ত পাইপ লাইনে এসে গিয়েছে। সেখান থেকে কলকাতায় ওই লাইন আনার কাজ চলছে। ইতিমধ্যেই ১১টি পেট্রোল পাম্পে গ্যাস সরবারহ চালু হয়ে গিয়েছে। এরপর তা বাড়ি বাড়ি পাঠানোর চেষ্টা চলছে।

বাড়ি বাড়ি গ্যাস পৌঁছে দেওয়ার ওই কাজে হাত দিয়েছে বেঙ্গল গ্যাস কর্পোরেশন। কেন্দ্রীয় তদন্ত সংস্থা গেইল ও গ্রেটার গ্যাস কর্পোরেশন মিলে তৈরি হয়েছে বেঙ্গল গ্যাস কর্পোরেশন। পানাগড় থেকে কলকাতা ও হলদিয়া পর্যন্ত পাইপলাইন বসাবে গেইল। কলকাতার মুকুন্দুপুর বাইপাস থেকে বজবজ পর্যন্ত গ্যাস পাইপ লাইন(LPG pipe line connection) বসবে। ওই লাইন ছুঁয়ে যাবে যাদবপুর ও টালিগঞ্জকে। এনিয়ে ইতিমধ্যেই প্রয়োজনীয় বৈঠক হয়ে গিয়েছে।

আর বাড়ি বাড়ি পাইপ লাইন করে গ্যাস পৌঁছে গেলে গ্রাহকের এতে খুবই উপকৃত হবেন এবং রান্নার গ্যাসের দাম অনেকটাই কমে যাবে বলেই মনে করা হচ্ছে। 

Previous Post Next Post