Final Voter List 2022: ২০২২ এর ফাইনাল ভোটার লিস্ট প্রকাশিত হলো | কীভাবে ডাউনলোড করবেন?

 

Voter list download 2022
পশ্চিমবঙ্গ নির্বাচন কমিশনের তরফ থেকে ২০২২ সালের ফাইনাল ভোটার লিস্ট প্রকাশিত করা হলো। আপনারা নিজেরাই নিজেদের বুথের ভোটার লিস্ট সহজেই ডাউনলোড করে নিতে পারবেন এবং দেখে নিতে পারবেন কার কার নতুন নাম সংযোজন করা হয়েছে এবং কার কার নাম বাদ পড়েছে।তাছাড়াও আপনার নামের সিরিয়াল নম্বর জানার সঙ্গে সঙ্গে আপনার ডিটেলস গুলো ঠিক আছে কিনা সেটাও দেখে নিতে পারবেন। তো চলুন দেখে নিই কীভাবে আপনার বুথের নতুন ভোটার লিস্ট ডাউনলোড করতে পারবেন।

How to Download New Voter List 2022

  1. প্রথমেই আপনাকে NVSP এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটের লিংক নিচে দেওয়া আছে।
  2. এরপর নিচের দিকে স্ক্রল করে একটি অপশন দেখতে পাবেন ‘Download Electoral Roll PDF', সেখানে ক্লিক করবেন।
  3. এরপর রাজ্য সিলেক্ট করার অপশন আসবে, সেখান থেকে আপনি আপনার রাজ্য ‘West Bengal' সিলেক্ট করবেন এবং ‘GO' বাটনে ক্লিক করবেন।  
  4. এরপর আরো একটি নতুন ওয়েবসাইট খুলবে। স্ক্রল করে নিচের দিকে আসবেন,একটি অপশন দেখতে পাবেন ‘Electoral Roll (Voter List)', সেখানে ক্লিক করতে হবে।
  5. এরপর সমস্ত জেলার নাম দেখানে, আপনি আপনার জেলার নামের ওপর ক্লিক করবেন।
  6. এরপরেই দেখতে পাবেন ওই জেলার অন্তর্গত সমস্ত বিধানসভার নাম ও নম্বর দেখাবে, সেখান থেকে আপনাকে আপনার বিধানসভার নামের ওপর ক্লিক করতে হবে।
  7. এবার ওই বিধানসভার অন্তর্গত সব বুথের নাম দেখাবে, আপনি আপনার বুথ টি খুঁজে নিন। বুথের নামের পাশে ‘Final Roll' অপশনে ক্লিক করবেন।
  8. এরপর একটি ক্যাপচা কোড শো করবে, সেটি হুবহু বসিয়ে ‘VERIFY' বাটনে ক্লিক করলেই আপনার বুথের ভোটার লিস্ট টি PDF ফাইলে ডাউনলোড করে নিতে পারবেন।
অফিশিয়াল ওয়েবসাইটের লিংক: Click Here
Previous Post Next Post