স্টেট ব্যাঙ্কের কাস্টমারদের মাথায় হাত, বন্ধ থাকবে সব পরিষেবা । State Bank Server Down

 


ভারতের বৃহত্তম রাষ্ট্রীয় ব্যাংক, State Bank of India এর পরিষেবা বন্ধ (SBI Server Down) থাকতে চলেছে নির্দিষ্ট সময়ের জন্য। ইতিমধ্যে স্টেট্ ব্যাঙ্ক ওফ ইন্ডিয়া সতর্কবার্তাও দিয়েছেন গ্রাহকদের। কী কারণে কবে কী কী পরিষেবা বন্ধ থাকবে জেনে নিন। 

State Bank of India এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে জানা গেছে, ব্যাংকের সার্ভার আপডেসন এবং একাধিক কারনে নির্দিষ্ট সময়ের জন্য বন্ধ থাকবে পরিষেবা এবং তা গ্রাহকদের জানিয়েও দেওয়া হয়েছে। 

SBI সুত্রের খবর, পরিষেবাকে আরও উন্নত করতে এবং অনলাইন ফ্রড আটকাতে তাদের সার্ভার আপগ্রেড (System Upgrade) করা হচ্ছে, সেই সময় পরিষেবা বন্ধ রাখা হবে, টেকনিকাল সমস্যা দেখা দিতে পারে সেই সময়। তাই ষ্টেট ব্যাংকের সমস্ত পরিষেবা প্রায় ৬ ঘন্টা বন্ধ থাকবে (SBI Server Down) বলেই জানা গেছে। আগামী ১৩ই ফেব্রুয়ারি রাত ১১টা থেকে ভোর ৪টা পর্যন্ত বন্ধ থাকবে SBI এর প্রায় সমস্ত পরিষেবা। পাশাপাশি এই সময় YONO, YONO lite,YONO Business, UPI-এর পরিষেবাও বন্ধ থাকছে।

এই বৃহত্তর ব্যাঙ্কের প্রতি নিয়ত লক্ষ লক্ষ লেনদেন হয়। তাই স্বাভাবিক ভাবেই টানা ছয় ঘন্টা যদি পরিষেবা বন্ধ থাকে তবে দেশের কোটি কোটি গ্রাহক বিরাট সমস্যায় পড়বেন। তাই সামগ্রিক দিক ভেবে রাতের সময় টাকেই মূলত বেছে নেওয়া হয়েছে।



Previous Post Next Post