ফেব্রুয়ারি মাসের টাকা দেওয়ার নতুন ডেট জানালো | Laxmi Bhandar February 2023 Payment Date | Lakshmi Bhandar New Update

 

বর্তমানে পশ্চিমবঙ্গ সরকারের একটি উল্লেখযোগ্য প্রকল্প হলো লক্ষ্মীর ভান্ডার প্রকল্প | একুশের বিধানসভা নির্বাচনের আগেই মমতা প্রতিশ্রুতি দিয়েছিলেন এই প্রকল্প চালু করার। আর তৃতীয়বার সরকারের ক্ষমতায় আসার পরে সেই প্রতিশ্রুতিও রেখেছেন তিনি। তার কথা মতোই বাংলাতে ২০২১ এর সেপ্টেম্বর মাস থেকেই চালু হয় এই লক্ষ্মীর ভান্ডার প্রকল্প। এই প্রকল্পের আওতায় ২৫-৬০ বছরের SC/ST মহিলারা পেয়ে যান প্রতি মাসে ১০০০ টাকা এবং বাকিরা পান ৫০০ টাকা করে। Laxmi Bhandar New Update

অর্থাৎ রাজ্যের মহিলারা আগের বছরের সেপ্টেম্বর থেকেই এই প্রকল্পের টাকা পাচ্ছেন। এখন সময় হয়ে এসেছে ২০২৩ এর জানুয়ারী মাসের টাকা দেওয়ার। যারা দুয়ারে সরকার ক্যাম্পে নতুন ফর্ম জমা দিয়েছেন, তাদের এপ্লিকেশন যদি ভেরিফায়েড করে দেওয়া হয়ে থাকে তবে তারাও একই সময়ে এই ফেব্রুয়ারী মাসে টাকা পাবেন। (Lakshmi Bhandar Next Payment 2023)

লক্ষীর ভাণ্ডারে কারা কারা এই মাসে  টাকা পাবেনা দেখুন

রাজ্য সরকার লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা মহিলাদের একাউন্টে সাধারণত মাসের শুরুতেই দিয়ে থাকে। তবে দেখা গেছে মহিলাদের অ্যাকাউন্টে টাকা পেতে কোনো মাসে ৭ তারিখ, কোনো মাসে ১০ তারিখ আবার কোনো কোনো মাসে ১৫ তারিখও হয়ে গেছে। সূত্র মারফত এখনো অব্দি পাওয়া খবর অনুযায়ী এই মাসের (Laxmi Bhandar January Payment 2023) ৮-১৫ তারিখের মধ্যেই অর্থাৎ আগামী সপ্তাহের মধ্যে সব জেলার মহিলারা লক্ষ্মীর ভান্ডারের টাকা পেয়ে যাবেন বলেই আশা করা যাচ্ছে।

Previous Post Next Post