অবশেষে নতুন চাকরির বিজ্ঞপ্তি দিলো WBPSC । WBPSC RECRUITMENT 2022



সরকারি চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুখবর। অবশেষে অনেক প্রতিক্ষার পর এবং অনেক বিক্ষোভের পর  West Bengal Public Service Commission নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করলো। WBPSC New Recruitment 2022 

 কোন পদে নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা কী লাগবে, বয়স সীমা, বেতন কত রয়েছে, আবেদন পদ্ধতি কী রয়েছে সমস্ত কিছুই আলোচনা করা হলো। 


পরীক্ষার নাম- 

অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিস ২০২২


বয়স সীমা- 

১ জানুয়ারি, ২০২১ তারিখের হিসাবে সর্বোচ্চ বয়স ৩৬ বছরে। বয়স হিসাব করবেন । তপশিলি জাতি, তপশিলি উপজাতি, ওবিসি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।


মূল বেতন- 

৫৬,১০০/- টাকা থেকে ১,৪৪,৩০০/- টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।


মোট শূন্যপদ- 

৩৬ টি।


শিক্ষাগত যোগ্যতা- 

এই পদে আবেদন করার জন্য আবেদনকারীকে কমার্সে গ্র্যাজুয়েট পাশ হতে হবে। অথবা, ইনস্টিটিউট অব চার্টার্ড একাউন্টস অফ ইন্ডিয়া/ ইনস্টিটিউট অফ কস্ট একাউন্টস অফ ইন্ডিয়া -এর সদস্য হতে হবে। অথবা ফাইনান্স বিষয়ে রেগুলারে দু’বছরের পোস্ট গ্রাজুয়েশন ডিগ্রি পাস করে থাকলেও চলবে। 


আবেদন পদ্ধতি- 

অনলাইনে আবেদন করতে করতে হবে ৭ ফেব্রুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি মধ্যে। একটি বৈধ মোবাইল নম্বর ও একটি ইমেইল আইডি দিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে।  তারপর  রেজিস্ট্রেশন নম্বর দিয়ে লগইন করে আবেদন করতে হবে। 


আবেদন ফি- 

জেনারেল ও ওবিসি প্রার্থীদের আবেদন ফি বাবদ জমা দিতে হবে ২১০ টাকা। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি, তপশিলি উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের কোনরূপ আবেদন ফি জমা দিতে হবে না। অনলাইনে আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি, ২০২২।


নিয়োগ পদ্ধতি- 

নিয়োগ করা হবে প্রিলিমিনারি পরীক্ষা, মেন পরীক্ষা ও পার্সোনালিটি টেস্ট বা ইন্টারভিউয়ের মাধ্যমে।প্রিলিমিনারি পরীক্ষা হবে ২০০ নম্বরের। মেন পরীক্ষা হবে মোট ৮০০ নম্বরের। ইন্টারভিউ হবে ২০০ নম্বরের। ৮০০+২০০= ১০০০ নম্বরের উপর ভিত্তি করে চূড়ান্ত মেধা তালিকা প্রকাশিত হবে। অফিশিয়াল নোটিশে আরো বিস্তারিত জানতে পারবেন, ডাউনলোড করার লিংক নিচে দেওয়া আছে। 

 


Official Website: Click Here

Official Notice: Download

Previous Post Next Post