লক্ষীর ভান্ডার প্রকল্পের মার্চ মাসের টাকা কত তারিখ পাবেন ? Lakshmir Bhandar March Money



 বর্তমানে পশ্চিমবঙ্গ সরকারের একটি উল্লেখযোগ্য প্রকল্প হলো লক্ষ্মীর ভান্ডার প্রকল্প | একুশের বিধানসভা নির্বাচনের আগেই মমতা প্রতিশ্রুতি দিয়েছিলেন এই প্রকল্প চালু করার। আর তৃতীয়বার সরকারের ক্ষমতায় আসার পরে সেই প্রতিশ্রুতিও রেখেছেন তিনি। তার কথা মতোই বাংলাতে সেপ্টেম্বর মাস থেকেই চালু হয় এই লক্ষ্মীর ভান্ডার প্রকল্প। এই প্রকল্পের আওতায় ২৫-৬০ বছরের SC/ST মহিলারা পেয়ে যান প্রতি মাসে ১০০০ টাকা এবং বাকিরা পান ৫০০ টাকা করে।

অর্থাৎ রাজ্যের মহিলারা সেপ্টেম্বর থেকেই এই প্রকল্পের টাকা পাচ্ছেন। সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর , ডিসেম্বর, জানুয়ারি ও ফেব্রুয়ারি এই ছয় মাসের টাকা পেয়েছেন। অর্থাৎ এখনও অব্দি SC/ST মহিলারা পেয়েছেন ৬০০০ টাকা এবং বাকিরা পেয়েছেন ৩০০০ টাকা।এরপর আবার টাকা দেওয়া হবে মার্চ মাসে।

মার্চ মাসের টাকা কবে পাবেন?

রাজ্য সরকার লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা মহিলাদের একাউন্টে মাসের শুরুতেই দিয়ে থাকে। সেই মতো মার্চ মাসের শুরুতেই সপ্তম কিস্তির (Lakshmir Bhandar 7th Payment) টাকা দেওয়ার সম্ভবনা রয়েছে। সূত্র মারফত খবর অনুযায়ী মার্চ মাসের ২ থেকে ৪ তারিখের মধ্যেই এবার টাকা দেওয়া শুরু হয়ে যাবে। তবে ৪ তারিখের মধ্যেই যে সব মহিলাদের একাউন্টেই টাকা চলে যাবে এমনটা নাও হতে পারে। কারণ এই টাকা একদিনেই সবার একাউন্টে দেওয়া হয়না। ধাপে ধাপে এই টাকা দেওয়া হয়। তবে আপনি যদি আগের ৬ মাসের টাকা পেয়ে থাকেন তবে এই মার্চ মাসেরও টাকা মাসের প্রথম সপ্তাহের মধ্যেই পেয়ে যাবেন বলেই  আশা করা যাচ্ছে। 
Previous Post Next Post