লক্ষীর ভান্ডার প্রকল্পে সেপ্টেম্বর মাসের টাকা কবে পাবেন? Lakshmi Bhandar September Month Payment Date | Laxmi Bhandar New Update 2023

 

বর্তমানে পশ্চিমবঙ্গ সরকারের একটি উল্লেখযোগ্য প্রকল্প হলো লক্ষ্মীর ভান্ডার প্রকল্প | একুশের বিধানসভা নির্বাচনের আগেই মমতা প্রতিশ্রুতি দিয়েছিলেন এই প্রকল্প চালু করার। আর তৃতীয়বার সরকারের ক্ষমতায় আসার পরে সেই প্রতিশ্রুতিও রেখেছেন তিনি। তার কথা মতোই বাংলাতে ২০২১ এর সেপ্টেম্বর মাস থেকেই চালু হয় এই লক্ষ্মীর ভান্ডার প্রকল্প। এই প্রকল্পের আওতায় ২৫-৬০ বছরের SC/ST মহিলারা পেয়ে যান প্রতি মাসে ১০০০ টাকা এবং বাকিরা পান ৫০০ টাকা করে। অর্থাৎ রাজ্যের মহিলারা ২০২১ এর সেপ্টেম্বর থেকেই এই প্রকল্পের টাকা পাচ্ছেন। এখন লক্ষীর ভান্ডারের সেপ্টেম্বর মাসের টাকা পাওয়ার সময় হয়ে এসেছে। 

   
সেপ্টেম্বর মাসের টাকা কবে পাবেন? Laxmi Bhandar September 2023 Payment Date  

রাজ্য সরকার লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা মহিলাদের একাউন্টে কোনো কোনো মাসে দেরি হলেও সাধারণত মাসের শুরুতেই দিয়ে থাকে। কোনো কোনো মাসে ১০ তারিখের মধ্যে টাকা চলে আসে আবার কোনো কোনো মাসে ১৫ তারিখে টাকা আসে। এপ্রিল মাস নতুন অর্থবর্ষের প্রথম মাস হওয়ার জন্য টাকা দিতে দেরি হয়েছিল এবং অনেক মহিলা একদম মাসের শেষ দিকে টাকা পেয়েছিলেন। তবে এই সেপ্টেম্বর মাসে টাকা পেতে এতো দেরি হবেনা।  সূত্র মারফত খবর অনুযায়ী এই মাসের  ১৫ তারিখের মধ্যেই এবার টাকা দেওয়া শুরু হয়ে যাবে। তবে একদিনেই যে সব মহিলাদের একাউন্টেই টাকা চলে যাবে এমনটা নাও হতে পারে। কারণ এই টাকা একদিনেই সবার একাউন্টে দেওয়া হয়না। ধাপে ধাপে এই টাকা দেওয়া হয়।  তবে আপনি যদি আগের সব মাসের টাকা পেয়ে থাকেন তবে এই মাসের টাকাও পেয়ে যাবেন। 

Previous Post Next Post