লক্ষীর ভান্ডার প্রকল্পের মার্চ মাসের টাকা কবে পাবেন দেখুন । Lakshmi Bhandar March Payment Date | Laxmi Bhandar New Update 2023

 

বর্তমানে পশ্চিমবঙ্গ সরকারের একটি উল্লেখযোগ্য প্রকল্প হলো লক্ষ্মীর ভান্ডার প্রকল্প | একুশের বিধানসভা নির্বাচনের আগেই মমতা প্রতিশ্রুতি দিয়েছিলেন এই প্রকল্প চালু করার। আর তৃতীয়বার সরকারের ক্ষমতায় আসার পরে সেই প্রতিশ্রুতিও রেখেছেন তিনি। তার কথা মতোই বাংলাতে ২০২১ এর সেপ্টেম্বর মাস থেকেই চালু হয় এই লক্ষ্মীর ভান্ডার প্রকল্প। এই প্রকল্পের আওতায় ২৫-৬০ বছরের SC/ST মহিলারা পেয়ে যান প্রতি মাসে ১০০০ টাকা এবং বাকিরা পান ৫০০ টাকা করে।

অর্থাৎ রাজ্যের মহিলারা আগের বছরের সেপ্টেম্বর থেকেই এই প্রকল্পের টাকা পাচ্ছেন। এখন লক্ষীর ভান্ডারের মার্চ মাসের টাকা পাওয়ার সময় হয়ে এসেছে। 

মার্চ মাসের টাকা কবে পাবেন? Laxmi Bhandar March 2023 Payment Date

রাজ্য সরকার লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা মহিলাদের একাউন্টে কোনো কোনো মাসে দেরি হলেও সাধারণত মাসের শুরুতেই দিয়ে থাকে। সেই মতো মার্চ মাসের শুরুতেই ১৮ নং কিস্তির (Lakshmir Bhandar 19th Payment) টাকা দেওয়ার সম্ভবনা রয়েছে। সূত্র মারফত খবর অনুযায়ী এই মাসের  ১৫ তারিখের মধ্যেই এবার টাকা দেওয়া শুরু হয়ে যাবে। তবে একদিনেই যে সব মহিলাদের একাউন্টেই টাকা চলে যাবে এমনটা নাও হতে পারে। কারণ এই টাকা একদিনেই সবার একাউন্টে দেওয়া হয়না। ধাপে ধাপে এই টাকা দেওয়া হয়। তবে আপনি যদি আগের সব মাসের টাকা পেয়ে থাকেন তবে এই মাসের টাকা মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই বা তার আগেই পেয়ে যাবেন বলেই  আশা করা যাচ্ছে। 


কারা এবার ১৫০০ টাকা ও ২০০০ টাকা পাবেন?


মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন এবার থেকে যেসমস্ত বিধবা মহিলারা ১০০০ টাকা করে বিধবা ভাতা পান তারাও লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করতে পারবেন  এবং টাকা পাবেন। 

ঘোষণা অনুযায়ী SC/ST বিধবা মহিলারা বিধবা ভাতার ১০০০ ও লক্ষীর ভান্ডার প্রকল্পের ১০০০ মোট ২০০০ টাকা পাবেন প্রতি মাসে এবং বাকি বিধবা মহিলারা বিধবা ভাতার ১০০০ ও লক্ষীর ভান্ডারের ৫০০ টাকা মোট ১৫০০ টাকা পাবেন। 

Previous Post Next Post